,

এই মহামারীতেও মানুষের পাশে টিম আটারো

সময় ডেস্ক : এই দুর্যোগকালীন সময়ে সারা বাংলাদেশে যখন দরিদ্র জনগোষ্ঠীর অভাবের কথা বিবেচনা করে সবাই সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন,
এই সময়টাতে টিম আঠারো ভেবেছে সেসব মানুষদের কথা যারা প্রচণ্ড অভাবে থাকলেও সামাজিক লজ্জা কিংবা সংকোচে কারো কাছে সাহায্য চাইতে কিংবা প্রকাশ্যে সাহায্য নিতে পারছেন না।
তাদেরে ফেইসবুক থেকে পাওয়া : আমরা কথা দিয়েছিলাম আমাদের নাম্বারে কল করে জানালে আমরা সম্পূর্ণ পরিচয় গোপন রেখে রাতের অন্ধকারে গ্রহীতাদের দোরগোড়ায় গোপনে আঠারোর সহায়তা সামগ্রী পৌছে দেবো। থাকবে না কোনো ফটোসেশন কিংবা পরিচয় প্রকাশের ভয়।এমনকি আমাদের ভলান্টিয়ারও গ্রহীতার সামনে যাবেন না। দরজায় রেখে কল দিয়ে চলে আসবেন।
আঠারোর ফুড ফর পিপল ইন নিড প্রোগ্রামে আমাদের আহ্বানে সাড়া দেয়া ১২০ পরিবারে আঠারোর পক্ষ থেকে সহায়তা সামগ্রী গত এক সপ্তাহে পৌছে দেয়া হয়েছে।
প্রতি পরিবারের জন্য আমাদের প্যাকেজে ছিল
১০ কেজি চাল
৩ কেজি পেয়াজ
২ কেজি মসুর ডাল
২ কেজি আলু
২ লিটার সয়াবিন তেল
২ কেজি আটা
১ কেজি চিড়া
১ কেজি লবণ
১ টি সাবান
আমরা জানি এই শহরে এরকম সামাজিক লজ্জায় প্রচণ্ড অভাবের কথা প্রকাশ করতে না পারা এরকম হাজারো মধ্যবিত্ত পরিবার রয়েছে যাদের সবার কাছে হয়তো আমাদের ঘোষণা পৌছায়নি কিংবা আমরা পৌছতে পারিনি।
অন্তত কিছু মধ্যবিত্ত পরিবারের পাশে দাড়ানোর সংকল্প নিয়ে আমরা উদ্যোগ নিয়েছিলাম। যেহেতু আমাদের এ আয়োজন সিলেট শহর এলাকায় সীমাবদ্ধ ছিল তাই, শহরের বাইরে থেকে আসা অনেক সাহায্যের আহ্বানে আমরা সাড়া দিতে পারিনি। এজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত।
আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি যারা দেশে বিদেশে এই দুর্যোগকালীন অবস্থায়ও আমাদের এ আয়োজনে অনেক ত্যাগ স্বীকার করে আর্থিক সহায়তা পাঠিয়ে আমাদের এ আয়োজন বাস্তবায়নে ভুমিকা রেখেছেন।
কৃতজ্ঞতা সেসকল পরিবারের প্রতি যারা আমাদেরকে বিশ্বাস করে আমাদের কাছে কল করে আমাদের এ আয়োজন সাফল্যমণ্ডিত করে তুলেছেন।
আমরা আশা রাখি গোটা বিশ্ব আবারও স্বাভাবিক হয়ে ওঠবে শিগগির। মারাত্মক জরুরী প্রয়োজন না হলে সবাই নিজ নিজ ঘরে অবস্থান করবেন। সাধ্যমতো নিজের আশপাশের অসহায়দের সহায়তা করবেন।
একা ভালো থাকার ইঁদুর দৌড় নয় বরং সকলে মিলে ভালো থাকার স্বপ্ন দেখে টিম আঠারো।
আসুন ভালোকাজ ছড়াই, ভালোকাজে হাত বাড়াই
@আঠারো 👎
পৃথিবী মানুষের হোক
#আঠারো #atharo
#spreadhappiness
#stayhome #staysafe


     এই বিভাগের আরো খবর